সর্বশেষ সংবাদ
Home » বিডি নিউজ ইনফো » যে দর্শনীয় স্থানে পুরুষ নিষিদ্ধ!

যে দর্শনীয় স্থানে পুরুষ নিষিদ্ধ!

অাপনি হয়তো দৃষ্টিনন্দন নিরিবিলি কোনো জায়গা মনে মনে খুঁজছেন। হতে পারে তা গার্লস ব্যাচলর পার্টির জন্য, কিংবা নিজের কোনো সাফল্য সেলিব্রেট করতে বান্ধবীদের নিয়ে চলে যেতে চান সাগর পাড়ে। এটাও হয়তো চান সেখানে থাকবে না কোনো পুরুষ বন্ধু। হ্যাঁ, আপনার জন্য এমন ব্যবস্থাও আছে!

শুধু নারীদের জন্যই এমন দৃষ্টিনন্দন দর্শনীয় জায়গার ব্যবস্থা আছে ‘ফিনল্যান্ডের সুপার সি আইল্যান্ডে’। যেখানে পুরুষের প্রবেশ নিষিদ্ধ।

‘সুপার সি আইল্যান্ড’টি ফিনল্যান্ডের বাল্টিক সাগরের উপকূলে একটি ব্যক্তিগত দ্বীপ। যেখানে নারীদের নিরাপত্তার জন্য কোনো পুরুষকে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। দ্বীপটিতে নারীদের পুনরুজ্জীবিত করার জন্য ব্যবস্থা রাখা হয়েছে যোগব্যায়াম, ধ্যান এবং তাজা ফল-মূলের।

বিলাসবহুল এই দ্বীপের উদ্যোক্তা ক্রিস্টিনা রথ জানালেন, এ বছর গ্রীষ্মে অর্থাৎ জুলাই মাসে এই দ্বীপটি সাধারণের জন্য উন্মুক্ত করা হবে।

এই দ্বীপ উদ্ভাবনের উদ্দেশ্য নিয়ে রথ বলেন, বিশ্বব্যাপী নারীদের একটা সুস্থ জায়গার সন্ধান দিতে এবং তাদের মধ্যে যোগাযোগের সেতুবন্ধনের জন্য এই ব্যবস্থা করা হয়েছে। এখানে সব বয়সী নারীদের জন্য সুস্থতা, ফিটনেস এবং পুষ্টি বিষয়ক সচেতনতাকে গুরুত্ব দেওয়া হয়েছে।

আমরা সুপার সি আইল্যান্ডকে নারীদের জন্য নিরাপদ স্থান হিসেবে বানাতে চাই। যেখানে নারীরা তাদের নিজেদের নতুন করে খুঁজে পায় এবং তাদের ইচ্ছাকে পুনর্বিন্যাস করতে পারে।

নিউইয়র্ক পোস্টকে দেওয়া সাক্ষাৎকারে রথ বলেন, আমি মোটেও পুরুষ বিদ্বেষী নই। তবে সুপার সি দ্বীপে পুরুষ প্রবেশের নিষেধাজ্ঞার একমাত্র উদ্দেশ্য হচ্ছে, আমি চাই নারীরা যতক্ষণ এই দ্বীপে থাকবে শুধু নিজের উপর মনোযোগ কেন্দ্রীভূত করবে। আর নিজেকে চিন্তামুক্ত রাখতে হলে অবশ্যই দরকার স্বাস্থ্য সচেতনতা, পুষ্টিকর খাবার, আর যোগব্যায়াম। তাই এ সব কিছুরই ব্যবস্থা থাকছে দ্বীপটিতে।

সুপার সি দ্বীপটিতে চারটি ঘরে দশজন নারীর থাকার ব্যবস্থা করা হয়েছে। রুমে বসেই বাল্টিক সাগরের ঢেউ উপভোগ করা যাবে। এখানে পাঁচদিনের জন্য থাকতে হলে খরচ পরবে ৩ হাজার মার্কিন ডলার থেকে ৬ হাজার মার্কিন ডলার। অর্থাৎ প্রায় আড়াই লাখ টাকার মত খরচ পরবে ফিনল্যাণ্ডের সুপার সি দ্বীপটিতে থাকতে।

দ্বীপটির কর্তৃপক্ষ বলছে, সেখানে যেতে অগ্রিম বুকিং দিতে চাইলে স্কাইপির মাধ্যমে দেয়া যাবে।

Follow Me
x

Check Also

শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে জাতিসংঘের উদ্বেগ

জাতিসংঘের বিবৃতিতে বলা হয়, শিক্ষার্থী ও তরুণদের সড়ক নিরাপত্তা সমস্যাসহ তাদের মতামত এবং উদ্বেগের বিষয়গুলো ...